Thursday 31 August 2023

বৃষ্টি কথা - মৃন্ময়ী // ই-কোরাস ৯

 



বৃষ্টি প্রেম 

মৃন্ময়ী 

আমার মনের ভেতর কি আছে তুমি কী জানো বর্ষা! আমি জানি তোমার শ্রাবণ আর আষাঢ়ের ইকেবানার কথা।

বৃষ্টি ভেজা কাঠগোলাপ নিয়েছিলাম কোঁচড়ে, তোমায় শুধু গান শোনাবো বলে। সেদিন উপবন বর্ষার টুপটুপ বৃষ্টি আর তুমি। আমার আজও মনে আছে, আমি যাতে না ভিজে যাই, তাই তুমি আমার শরীর বর্ষাতি হয়ে জড়িয়েছিলে। বটের ওই বল্কলে সেদিন তুমি কাক ভেজা ভিজেছিলে আর আমার শরীর জড়িয়ে নিচ্ছিলে জলধারা সইবার ওম! তোমার ঠোঁট আমার ঠোঁটে! আমার অর্ধ সিক্ত বুক বৃষ্টিতে ভিজে চুপচুপে হয়ে যাওয়া তোমার বুকের নদে তার নগ্ন অবগাহন। উফ্ সেই বৃষ্টি মনে করলে আমি আজও কেঁপে উঠি! লজ্জায় লাল মুখ ঢেকে ফেলি আমার পান পাতার মতো হাতে। যেন সেই শুভ লগন আমি আবার যাপন করছি।  আচ্ছা এই যে এমন করে হারিয়ে যাওয়া গল্পগুলো ছুটোছুটি করতে করতে মাঝেমাঝে সামনে এসে দাঁড়ায়! তার কী কোনো কারণ থাকতে পারে? বৃষ্টিতো প্রতিবার আসে কিন্তু সেই উপবন, তুমি আর ভিজে যাওয়া তো আর আসে না! কেন আসে না!


সম্পাদক - দুঃখানন্দ মণ্ডল

সহ সম্পাদক - শ্রীজিৎ জানা

কথা - ৯৪৩৪৪৫৩৬১৪

2 comments:

তৃষ্ণা বসাক এর কবিতা // ই-কোরাস ১৮০

  তৃষ্ণা বসাক এর কবিতা ১. মহানির্বাণ   চুন্দ, চুন্দ, এখনি এই শূকর মাংস মাটির গভীরে পুঁতে ফেলো, পৃথিবীতে এমন কেউ নেই যে এই মাংস পরিপাক করতে প...